আখাউড়া স্থলবন্দর দিয়ে ট্রানজিটের আওতায় ৯৩ টন স্টিল পাইপ ভারতে গেল

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা
আখাউড়া স্থলবন্দর দিয়ে গতকাল বুধবার দুপুরে ট্রানজিট পণ্যের স্টিল পাইপের একটি চালান ভারতের ত্রিপুরায় গেছে। প্রথম চালানে ৯৩.৪৩ মেট্রিক টন স্টিল পাইপ ৫টি টেইলরে করে ভারতের ত্রিপুরায় প্রবেশ করে।

এই ট্রানজিট পণ্যের সিএন্ডএফ এজেন্ট মেসার্স আদনান ট্রেড ইন্টারন্যাশনালের মালিক মো. আক্তার হোসেন জানান, ৫৫৬ মেট্রিক টন স্টিল পাইপ নিয়ে এমভি-৩ নামে ভারতীয় একটি জাহাজ গত ১ মার্চ জেলার আশুগঞ্জ নৌবন্দরে নোঙর করে। জাহাজ থেকে মালামাল খালাস করে বুধবার ভোরে সড়ক পথে আশুগঞ্জ থেকে মাল নিয়ে ৫টি টেইলর আসে আখাউড়া স্থলবন্দরে। মালের মাসুল আদায় ও আনুষাঙ্গিক কাজ শেষে প্রথম চালানে ৯৩.৪৩ মেট্রিক টন ওজনের ১৭৯টি স্টিল পাইপবাহী ৫টি ট্রেইলর যায় ভারতের ত্রিপুরা রাজ্যে। প্রতিটি পাইপের ওজন ৫২২ কেজি।

বাংলাদেশের অভ্যন্তরে ভারতীয় পণ্য পরিবহনের দায়িত্বে থাকা গাল্ফ ওরিয়েন্ট সি ওয়েজ এর লজিস্টিক ম্যানেজার মো. নুরুজ্জামান বলেন, শুল্ক ফি, রোড চার্জ ও বন্দর ব্যবহার চার্জ মিলিয়ে প্রতি মেট্রিক টন ট্রানজিট পণ্যের জন্য ১৯২ টাকা ২২ পয়সা মাসুল আদায় হয়েছে। তিনি বলেন, পর্যায়ক্রমে বাকী মাল ভারতে পাঠানো হবে।

আখাউড়া স্থল বন্দরের শুল্ক কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস বলেন, নির্ধারিত মাসুল আদায় শেষে ছাড়পত্র নিয়ে ট্রানজিট পণ্য ভর্তি ৫টি টেইলর ভারতের ত্রিপুরা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here