ইন্টার্ণশীপ ভাতা বৃদ্ধিতে শেকৃবিতে আনন্দ মিছিল

কায়েস ইবনে জুবায়ের,শেকৃবি প্রতিনিধিঃ দেশের ডিভিএম, এ এইচ এবং বিএসসি.ভেট. সাইন্স এন্ড এ.এইচ কোর্সের ইন্টার্ণশীপ ভাতা ৮ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকায় বর্ধিত হওয়ায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের(শেকৃবি) এনিম্যাল সাইন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের সাধারণ শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে আনন্দ মিছিল করেছে।

আজ (১৫ মে) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল অনুষদ ভবন থেকে বের হওয়া আনন্দ মিছিলে উপস্থিত ছিলেন প্যাথলজি বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ডা. সাজেদা সুলতানা, ফার্মাকোলজি এন্ড টক্সিকোলজি বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ডা. রুপালি আক্তারসহ উক্ত অনুষদের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, গত ২৪ এপ্রিল বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন(ইউজিসি) এর পক্ষ থেকে ভাতা বৃদ্ধি সংক্রান্ত এক বিজ্ঞপ্তি দেওয়া হয়। ইউজিসি’র পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগ এর অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত পরিচালক খন্দকার হামিদুর রহমান স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, “যে সকল বিশ্ববিদ্যালয়ে ডিভিএম, এ.এইচ এবং ভেট সাইন্স এন্ড এ.এইচ কোর্সের ইন্টার্ণশীপ প্রোগ্রাম চালু আছে সেসকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ইন্টার্ণশীপ ভাতা ৮০০০/- (আট হাজার) টাকা হতে বর্ধিত করে প্রতি মাসে ১৫০০০/-(পনের হাজার) টাকা নির্ধারিত হয়েছে। তবে এই ভাতা শুধুমাত্র ইন্টার্ণশীপ চলাকালে সর্বোচ্চ ৬ (ছয়) মাস প্রদান করা হবে। এছাড়া উক্ত ভাতা ২০১৮-২০১৯ (১লা জুলাই ২০১৮) অর্থ বছর হতে কার্যকর হবে।”