উন্নত চিকিৎসা দিতে নেপালে যাচ্ছে মেডিকেল টিম

বিমান দুর্ঘটনায় আহতদের উন্নত চিকিৎসার জন্য নেপাল যাচ্ছেন বাংলাদেশের সাত সদস্যের বিশেষজ্ঞ চিকিৎসক টিম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নেপালের রাজধানী কাঠমান্ডুর উদ্দেশে ঢাকা ছাড়বেন চিকিৎসকরা।

বুধবার বিকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্তলাল সেন গণমাধ্যমকে একথা জানিয়েছেন।

তিনি বলেন, ‘ঢাকা মেডিকেলের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের তিনজন, নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) দুইজন ও জাতীয় অর্থোপেডিক হাসপাতালের (পঙ্গু হাসপাতাল) দুইজনসহ মোট সাতজনের একটি মেডিকেল টিম বৃহস্পতিবার বেলা ১১টার দিকে কাঠমান্ডুর উদ্দেশে ঢাকা ছাড়বে’।

বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সহযোগী অধ্যাপক ডা. লুৎফর কাদের লেলিন নেতৃত্বে টিমের অন্য সদস্যরা হলেন- বার্ন ইউনিটের ডা. হোসেন ইমাম, ডা. মনসুর রহমান, জাতীয় অর্থপেডিক হাসপাতালের (পঙ্গু হাসপাতাল) ডা. মুশফিকুর রহমান লিটন, ডা. রিয়াদ মজিদ, ঢামেক হাসপাতালের ফেরদৌস রহমান ও ডা. আব্দুল্লাহ আল মামুন।

ইউএস বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন রোগীদের দেখতে এবং তাদের চিকিৎসা দেয়ার জন্য যাচ্ছে দলটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here