সাকিবকে শাস্তি দিল আইসিসি

টিবিটি খেলাধুলা: কাল শ্রীলঙ্কার বিপক্ষে ২০তম ওভারে দুই বল হওয়ার পর ক্রিকেটারদের মাঠ ত্যাগের নির্দেশ দিয়েছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। মাঠ ত্যাগ করতে বলার আগে তিনি আম্পাদের সঙ্গে বিতর্কে জড়িয়েছিলেন। এতে আইসিসির নিয়ম ভঙ্গ করেছেন। নিয়ম ভঙ্গে শাস্তি স্বরূপ আইসিসি তার সাকিবের নামের পাশে ১ টি ডিমেরিট পয়েন্ট যোগ করেছে।

গতকাল শ্রীলংকার সাথে অলিখিত সেমিফাইনালে অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য ম্যাচ ফি’র ২৫% জরিমানা এবং একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছে সাকিব আল হাসান!সাকিব নিজের ভুল স্বীকার করাতে আলাদা ভাবে কোনো শুনানির প্রয়োজন হয়নি! ৫টা ডিমেরিট পয়েন্ট এর জন্য ম্যাচ নিষিদ্ধ হয় কোনো ক্রিকেটার

উত্তেজনার মুহূর্তে নুরুলের সঙ্গে কথার লড়াই হয়েছিল শ্রীলঙ্কান খেলোয়াড়দের। টিম ম্যানেজমেন্টের এক সদস্য জানালেন, ম্যাচ রেফারি বুঝতে পেরেছেন ঘটনার উৎপত্তি আসলে আম্পায়ারের ভুলে! যেহেতু আম্পায়ারদের ভুলের কারণেই এত কিছু, সাকিব-নুরুলকে বেশি জরিমানা গুনতে হয়নি।

উল্লেখ্য সাকিব আল হাসান নিজেদের ইনিংসের দলকে ১৯.২ পরপর দুই বল বাউন্সার দেয় শ্রীলঙ্কান বোলার। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটে ওভারে একটি করেই বাউন্সার দেওয়া যায়। কিন্তু আম্পয়ার দুই বল বাউন্স দেওয়ায় নো বল ডাকেননি। উল্টো আম্পায়ার দেন রান আউট! ক্ষেপে যান সাকিব। উঠে আসেন বাউন্ডারি লাইনের কাছে। তার সাথে খেলোয়াড়নরা। তুমুল উত্তেজনা। খেলা বন্ধ। এর মধ্যে বাংলাদেশের দুজন খেলোয়াড় মাঠে গেছেন পানি তোয়ালে নিয়ে। সাথে বার্তা। তাদের উত্তেজনা লঙ্কান দুই খেলোয়াড়ের সাথে। মাহমুদউল্লাহ তর্কে জড়ান ফিল্ড আম্পায়ারের সাথে। ৫/৬ মিনিট খেলা বন্ধ। সাকিব বারবার মাহমুদউল্লাহদের মাঠ ছেড়ে চলে আসতে বলেন। শেষে রেগে মেগে ড্রেসিং রুমে চলে যান।

LEAVE A REPLY

এখানে কমেন্ট করুন
Please enter your name here