চিকিৎসক ও রোগীপক্ষের মধ্যকার লাঞ্ছনার শেষ কবে?

কায়েস ইবনে জুবায়ের,টিবিটি প্রতিনিধিঃ দেশে ইন্টার্ণিরত চিকিৎসক ও রোগীপক্ষের মধ্যকার মারামারির ঘটনা নতুন নয়। বিভিন্ন মেডিকেল কলেজে এই অভিযোগ দেখা গিয়েছে। সম্প্রতি রাজশাহী মেডিকেল কলেজে ঘটেছে এমন এক ঘটনা।

জানা যায়, গত বুধবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩০ নম্বর ওয়ার্ড থেকে চিকিৎসা নিয়ে ফিরছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের সহযোগী অধ্যাপক এটিএম এনামুল জহির। এসময় পিংকি নামে এক নারী ইন্টার্নি চিকিৎসকের সঙ্গে তার ধাক্কা লাগে।

এতে ওই নারী চিকিৎসক তার সঙ্গে অপমানজনক আচরণ করলে শিক্ষক এনামুল তাকে বেয়াদব বলেন। পরে বিষয়টি ওয়ার্ডের অন্যদের জানালে বেশ কয়েকজন ইন্টার্ন চিকিৎসক ওই শিক্ষককে বেধড়ক মারধর করেন। তাদের পিটুনিতে ওই শিক্ষক গুরুতর আহত হলেও হাসপাতালে কোনো চিকিৎসা পাননি। পরে চিকিৎসা ছাড়াই বাড়ি ফিরে যান এনামুল।

শিক্ষককে মারধরের প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন রাবি শিক্ষার্থীরা। অপরদিকে রাজশাহী মেডিকেল কলেজ শিক্ষার্থীদের বরাতে জানা যায়, উক্ত দিন ঐ শিক্ষক কর্তব্যরত ইন্টার্ণি ডাক্তারকে ইচ্ছাকৃত ধাক্কা দেন এবং তাকে যৌন হয়রানি করেন। সে জন্যই প্রতিবাদ করেন ইন্টার্ণিরত চিকিৎসকরা এবং যৌন হয়রানির বিচার দাবি করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here