শিক্ষা বৃত্তি দিচ্ছে মার্কেন্টাইল ব্যাংক

টিবিটি শিক্ষা: ২০১৭ সালের জেএসসি, এসএসসি, এইচএসসি এবং সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি দেবে মার্কেন্টাইল ব্যাংক। ব্যাংকটির সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে “মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি-২০১৭” কর্মসূচির মাধ্যমে দেওয়া হবে এ বৃত্তি।

ব্যাংকটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৭ সালে উল্লেখিত পরীক্ষায় যারা কমপক্ষে জিপিএ-৪.৫ পেয়েছে শুধু তারাই এই বৃত্তির জন্য আবেদন করতে পারবে।

পাশাপাশি প্রতি শিক্ষার্থীর পারিবারিক বাৎসরিক আয় হতে হবে ৭০ হাজার টাকার নিচে। তবে কোনো শিক্ষার্থী যদি অন্য কোনো বেসরকারি উৎস থেকে বৃত্তি পেয়ে থাকে তাহলে সেও এ বৃত্তির জন্য আবেদন করতে পারবেন না।

মার্কেন্টাইল ব্যাংকের সকল শাখা থেকে এ বৃত্তির জন্য আবেদন পত্র সংগ্রহ করা যাবে। এছাড়াও ব্যাংকটির ওয়েবসাইট www.mblbd.com থেকেও নামিয়ে নেওয়া যাবে আবেদন পত্র। আবেদনকারীর নিকটস্থ মার্কেন্টাইল ব্যাংকের শাখা ব্যবস্থাপকের নিকট সরাসরি অথবা প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় বরাবর ডাকযোগে আবেদন পত্র পাঠাতে হবে ৩১ মার্চ, ২০১৮ এর মধ্যে।

বৃত্তি প্রাপ্ত জেএসসি এবং সমমানের প্রতিটি শিক্ষার্থী প্রতি মাসে পাবে ১ হাজার টাকা করে। এসএসসি এবং সমমানের পরীক্ষার্থীদের প্রত্যেকে পাবেন মাসিক ১২৫০ টাকা। আর এইচএসসি এবং সমমানের পরীক্ষার্থীরা এ বৃত্তির আওতায় প্রতি মাসে পাবে ১৭৫০টাকা। এক কালীন এ বৃত্তির মেয়াদ ১ বছর।